কউক কর্তৃক জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল ৮:৪৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচির সূচনা করা হয়। এর পরবর্তীতে কউকের মাল্টিপারপাস হল রুমে সহকারী নগর পরিকল্পনাবিদ আব্দুল আলিম সৈকতের সঞ্চালনায় পবিত্র কোরআন তিলাওয়াত এর মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অত্র দপ্তরের সহকারী নগর পরিকল্পনাবিদ তাইফুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে কউক সচিব(সিনিয়র সহকারী সচিব) মো: আবুল হাসেম বলেন ” জাতির পিতার লালিত স্বপ্নের সাথে জাতিসংঘের এসডিজি ও এমডিজি এর কর্মসূচীর বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে”।

প্রধান আলোচকের বক্তব্যে কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার বক্তব্যের শুরুতে জাতির পিতার স্মৃতিচারণ করেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর মত এত জোরালো ভাবে জাতিকে সংগঠিত করতে কেউ পারেনি।

৭ই মার্চের ভাষনের তাৎপর্য উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছেন বাঙালিকে দাবায় রাখতে পারবানা। আসলেই ১৯৭১ সাল থেকে দীর্ঘ পথ পরিক্রমা অতিক্রম করে বাংলাদেশ প্রমান করেছে বাংলাদেশকে কেউ দাবায় রাখতে পারছেনা। এছাড়াও তিনি উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন দেশ উপহার দিয়ে গিয়েছেন, তার সুযোগ্য কন্যা চেষ্টা করছেন উন্নত জাতি উপহার দিয়ে যেতে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যতটুকু না আমাদের দরকার তার চেয়ে বেশি আমাদের দরকার মাননীয় প্রধানমন্ত্রীকে কারন তার ডায়নামিক লিডারশীপ,ভিশন এর জন্যই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

আলোচনা সভা শেষে মোনাজাতের মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করা হয়।